তীব্র শীতে পাঁচদিন ধরে গোসল না করা সুমনের গায়ের গন্ধে অজ্ঞান হল তার সহপাঠীরা

ছোটবেলা থেকেই আমরা সবাই “বাংলাদেশের ষড়ঋতু” রচনায় পড়ে আসছি বাংলাদেশ ছয় ঋতুর দেশ। যদিও প্রকৃতপক্ষে শীতকাল এদেশে খুব একটা দেখা যায় না। আগে দেশে শীতকাল থাকত ৩ মাস, এখন মোটে থাকে ৩ সপ্তাহ। কিন্তু এই স্বল্প সময়ের শীতেই আমরা অনেকে কাবু হয়ে গেছি। সুমনের ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনাই।

হ্যাঁ ভাই, সুমন-ও আমাদের অনেকের মত একজন যে এই তীব্র শীত সামাল দিতে না পেরে গোসল করা থেকে বিরত আছে। কিন্তু কয়দিন আর এভাবে থাকা যায় বলেন? সুমন এভাবেই কাটায়ে দিল পাক্কা ৫দিন। আর ফলাফল? তার শরীর থেকে ছড়ায়ে গেল উৎকট গন্ধ। এমনিতেই সে থাকে ঢাকার প্রাণকেন্দ্র মিরপুরে, যে এলাকা এমনিতেই মেট্রোরেলের জন্য ইতিমধ্যে বিখ্যাত, এর মধ্যে শীতের দিনে আরো লেজেগোবরে অবস্থা। এতে যা হওয়ার তাই হল। পাঁচদিন ধরে পানির সংস্পর্শে না আসা সুমন তাড়াহুড়ায় ভুলবশত গায়ে বডি স্প্রে না মেখেই সকালে ছুটল ভার্সিটিতে। ফলশ্রুতিতে সে ক্লাসে প্রবেশ করার পর-ই তার ক্লাসের অধিকাংশ সহপাঠীরা জ্ঞান হারাল। বাকি কয়েকজন কোনমতে নাক চেপে ক্লাসরুম ত্যাগ করল।

তাই আপনি যদি সুমনের মত গোসলের বেলায় ফাঁকি মেরে থাকেন, হয় গরম পানি মিশায়ে হইলেও গোসল করেন নাইলে অবশ্যই বডি স্প্রে মেরে ক্লাসের উদ্দেশ্যে যাত্রা করবেন৷ আর আপনার আশেপাশে যদি সুমনের মত গোসলে ফাঁকি মারা টাইপ কেউ থেকে থাকে, তবে অবশ্যই সাথে মাস্ক অথবা রুমাল রাখতে ভুলবেন না যেন!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *