নিজের ব্রাইডাল ড্রেসের চেয়ে বান্ধবীর গাউনের দাম বেশি হওয়ায় তা টেনে ছিঁড়ে ফেলল কনে

আজকাল কোন বিয়েশাদির অনুষ্ঠান মানেই জমকালো পোশাক-আশাকের সমাহার। আর সেসব রকমারি পোশাকের মূল্য নিয়েও যেন চলে একে অন্যের মধ্যে ব্যাপক প্রতিযোগিতা। যার পোশাক তুলনামূলক কম বাহারি কিংবা কম দামের, তাকে তো বলতে গেলে সমাজ মেনেই নেবে না। কিন্তু কি ঘটতে পারে যদি কনের ব্রাইডাল ড্রেসের চেয়ে তার বান্ধবীর ড্রেস বেশি দামি হয়ে থাকে?


ঠিক এরকমটাই হল ধানমন্ডির এক বিয়ের অনুষ্ঠানে। কনে যথারীতি পার্লার থেকে ঘন্টাখানেক সেজেগুজে কমিউনিটি হলে পৌঁছে গেল। সেখানে গিয়ে তার দেখা হল এক বান্ধবীর সাথে। কথায় কথায় তার বান্ধবী জানতে চাইল তার ব্রাইডাল ড্রেসের দাম কত পড়েছে। বান্ধবী খুব গর্বের সাথে জানাল ২৬০০০টাকা দাম পড়েছে। সে নিজে তার বাগদত্তার সাথে পছন্দ করে কিনে এনেছে। তা শুনে দ্বিগুণ গর্বের সাথে সেই বান্ধবী জানাল তার গাউনের দাম ৩৫০০০ টাকা যা তার বাবা দেশের বাইরে থেকে তার জন্য এনেছে। এরকম উত্তর শুনে কি আর মাথা ঠিক থাকে? রাগে-দুঃখে-অভিমানে সে তখন-ই তার বান্ধবীর গাউন ধরে কিছুক্ষণ টানাটানি করে খানিকটা ছিঁড়ে ফেলল। এরপর রাগে ফুঁসতে ফুঁসতে তখনই কনে বিয়ের অনুষ্ঠানস্থল ত্যাগ করল।

সুতরাং যারা বিয়েশাদি করবেন বা করেছেন, পোশাক-আশাকের দাম নিয়ে তুলনা করা ছাড়ুন। শুধু শুধু বিয়ের কাচ্চি খাওয়ার আর নিজের শখের জামার বারোটা বাজানোর দরকারটাই বা কি!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *